৬৪ এবং ১০০ মেগাপিক্সেলের ক্যামেরা সমৃদ্ধ ফোন আসছে ২০১৯ সালেই

1

বাজারে বর্তমানে শাওমির রেডমি নোট সেভেন এবং নোকিয়া ৯ পিউরভিউ নিয়ে মাতামাতি চলছে। অন্যদিকে কোয়ালকম চিপ নির্মাতা প্রতিষ্ঠানের জ্যেষ্ঠ পরিচালক (প্রোডাক্ট ম্যানেজমেন্ট বিভাগ) ঘোষণা দিলেন এই বছরেই বাজারে আসবে ৬৪ এবং ১০০ মেগাপিক্সেলের সিঙ্গেল সেন্সর বিশিষ্ট ফোন। বর্তমানে কোয়ালকম স্নাপড্রাগন সিরিজের ( ৬৬০, ৬৭০, ৬৭৫, ৭১০, ৮৪৫, ৮৫৫)  চিপসেট গুলো সর্বোচ্চ ১৯২ মেগাপিক্সেলের ক্যামেরা (মিলিত) পর্যন্ত সমর্থন করতে পারে।  সম্প্রতি এক ইন্টারভিউতে তিনি জানান যে তাদের পরবর্তী চিপসেট টি হতে যাচ্ছে স্ন্যাপড্রাগন ৮৬৫, যাতে এইচডিআর ১০ ফিচার সম্বলিত ভিডিও রেকর্ডিং সুবিধা থাকবে।

লক্ষনীয়ঃ যে  শাওমি তাদের নতুন রেডমি নোট সেভেন ফোনটিতে প্রথমবারের মতো ব্যবহার করেছে প্রাইমারী ক্যামেরা হিসেবে ৪৮ মেগাপিক্সেলের সিঙ্গেল ক্যামেরা সাথে আরোও ৫ মেগাপিক্সেলের  ডেপথ সেন্সর, এই কাতারে আছে আরোও তাদের এমআই ৯ এবং ভিভোর ভি১৫ প্রো। অন্যদিকে নোকিয়া ৯ পিউরভিউ তে ব্যবহার করা হয়েছে সম্মিলিত ভাবে ৬০ মেগাপিক্সেলের ক্যামেরা। এর আগেও তারা প্রথমবারের মতো বাজারে এনেছিল ৪১ মেগাপিক্সেলের ক্যামেরা সমৃদ্ধ নোকিয়া লুমিয়া ১০২০ মডেলটি।

একদিকে বাজারে কিছু ব্যান্ড উচ্চ্ রেজ্যুলেশন সমৃদ্ধ ক্যামেরা ফোন আনার প্রতিযোগিতায় নেমেছে, অন্যদিকে বাজারের প্রথমসারির কিছু স্মার্টফোন ব্র্যান্ড তাদের প্রচলিত মধ্যম রেজুলেশন নিয়েই আছে যেমন আইফোন এক্সএস ম্যাক্স, গ্যালাক্সি এস১০, পিক্সেল ৩।  তাদের ক্যামেরা রেজুলেশন কম হলেও ছবির মান খুবই শার্প ও কম নয়েজ সম্পন্ন এবং কালার ডেনসিটিও খুব চমৎকার।

Show full profile

Fahim Rayhan is the Editor in Chief at GETSVIEW and is responsible for the day to day running of the site. He is also an expert on the product smartphone, gadgets, laptop, camera, which he reviews for GETSVIEW.

We will be happy to hear your thoughts

      Leave a reply

      GETSVIEW Community
      Enable registration in settings - general