৫জি প্রযুক্তি সমৃদ্ধ সেরা ডিভাইসগুলোর তালিকা সমূহ

২০১৯এই বাজারে আসছে ৫জি প্রযুক্তি সমৃদ্ধ যেসব ডিভাইস

৫জি প্রযুক্তি নিয়ে বিশেষজ্ঞদের মধ্যে এখনো পুরোদমে গবেষনা এবং আধুনিকায়ন এর কাজ চলছে। এটি আবিস্কার, উন্নয়ন, গবেষনার জন্য বহু কাঠখড় পুড়ানোর নেপথ্যে রয়েছে বিশ্বের বড় বড় সব কোম্পানি যেমন স্যামসাং, হুয়াওয়ে, এরিকসন, জিটিই, এলজি, কোয়ালকম, নোকিয়া, ইন্টেল সহ আরোও অনেকে। বলা  হচ্ছে ২০২০ সালের মধ্যেই ৫জি প্রযুক্তি বানিজ্যিকভাবে ব্যবহার করা হতে পারে। তবে অবাক করার বিষয় হচ্ছে ইতোমধ্যে বিভিন্ন প্রযুক্তি পন্য নির্মাতা প্রতিষ্ঠানের মধ্যে প্রতিযোগিতা শুরু হয়ে গেছে যে কে কার আগে ৫জি ডিভাইস বাজারে আনবে। এক্ষেত্রে একধাপ এগিয়ে আছে স্যামসাং এবং হুয়াওয়ে।

আসন্ন ডিভাইস সমূহ

১ঃ স্যামসাং গ্যালাক্সি এস১০

২ঃ হুয়াওয়ে মেট ৩০

৩ঃ এলজি ভি৫০ থিনকিউ

৪ঃ শাওমি এমআই মিক্স৩

৫ঃ ওয়ানপ্লাস ৭টি/ ওয়ানপ্লাস এক্স

৬ঃ অপ্পো আর১৫

৭ঃ মটোরোলা মটো যেড৪

৮ঃ জিটিই এক্সন ১০প্রো

৯ঃ ভিভো নেক্স

১০ঃ  পিক্সেল ৪

১১ঃ সনি এক্সজেড৪

১২ঃ লেনোভো যেড৬

উপরোক্ত সব ডিভাইসগুলোই আশা করা যাচ্ছে ২০১৯ এই বাজারে ক্রেতাদের কাছে পরিচিতি পাবে। স্মার্টফোনের পাশাপাশি আরোও অনেক ডিভাইস যেমনঃ রাউটার, ল্যাপটপ, ইত্যাদি বাজারে আসতে যাচ্ছে।

মোটামুটি অধিকাংশ স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ৫জি প্রযুক্তি সমৃদ্ধ ডিভাইস আনার ঘোষনা দিলেও এখনো আশানুরূপ কোনোও বার্তা পাওয়া যায়নি অ্যাপলের কাছ থেকে। কিছুদিন পুর্বেই তাদের কাছে ৫জি মডেম বিক্রয়ে না করে দিয়েছে  স্যামসাং এবং কোয়ালকম। তাই আইফোন লাভারদের জন্য এখন শুধু অপেক্ষা করা ছাড়া কোনোও উপায় নেই।

আরোওঃ অ্যাপলকে ৫জি চিপ দেবে হুয়াওয়ে

Show full profile

When everyone following the trends, I make another one...

We will be happy to hear your thoughts

Leave a reply

Register New Account
Nick Name (required)
Reset Password